প্রতিষ্ঠানের ইতিহাস

/প্রতিষ্ঠানের ইতিহাস
প্রতিষ্ঠানের ইতিহাস2023-09-12T23:36:06+06:00

১৯৭৯ খ্রীষ্টাব্দে মোস্তাইল গ্রামের মৃত অছিম উদ্দিন সরকার, মোঃ সমশের আলী, মৃত মোহাম্মদ আলী, ওহেদ আলী, মৃত নুরুন্নবী মন্ডল, মৃত আব্দুল কাদের আকন্দ, মৃত লাল মোহাম্মদ, মোঃ আব্দুল খালেক আকন্দ ও মৃত আব্দুল জলিল গ্রাম বোহাইল অত্র এলাকার আরও অনেকের সার্বিক সহযোগিতা ও ঐকান্তিক প্রচেষ্টায় মোস্তাইল পাঁচপীরতলা এবতেদায়ী মাদরাসা নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়।

পরবর্তীতে শিক্ষা প্রতিষ্ঠানটি দাখিল পর্যায়ে উন্নিত করার লক্ষ্যে অত্র এলাকার মোঃ শফিকুল ইসলাম, মোঃ আব্দুর রহিম, মোঃ আবু জাফর, মোঃ হাফিজার রহমান, গ্রামঃ মোস্তাইল, মৃত মাহবুবুর রহমান, মোঃ মহসিন আলী,মৃত আব্দুল জলিল গ্রাম বোহাইল সহ অন্যান্য  আরও অনেকের সার্বিক সহযোগিতা ও ঐকান্তিক প্রচেষ্টায় ২০০০ খ্রীষ্টাব্দে মোস্তাইল পাঁচপীরতলা বালিকা দাখিল মাদরাসা নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়। যাহা ২০০২ খ্রীষ্টাব্দে একাডেমিক স্বীকৃতি ও পরবর্তীতে ২০০৪ খ্রীষ্টাব্দের জুন এম,পি,ও ভুক্তি লাভ করে।

মোস্তাইল পাঁচপীরতলা বালিকা দাখিল মাদরাসা বগুড়া জেলার শাজাহানপুর উপজেলাধীন খোট্টাপাড়া ইউনিয়নের মোস্তাইল গ্রামে 1979 সালে অবস্থিত। যা অত্র ইউনিয়নে একমাত্র বালিকা শিক্ষা প্রতিষ্ঠান।